ঠাকুরগাঁওয়ে পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক জ্যোতি প্রসাদ ঘোষ পাউবো’র একটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন।

আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলার বালিয়া ইউনিয়নের বগুলাডাঙ্গী ব্রীজের নিচ দিয়ে প্রবাহিত ভূল্লী নদীর নদী খনন, বাধ সংস্কার, সেচের ব্যবস্থাপনা, নদীর তীর সংরক্ষণ, নদীর শাসন কাজের “ঠাকুরগাঁও জেলার টাঙ্গণ ব্যারেজ, বুড়ি বাধ ও ভূল্লি বাধ সেচ প্রকল্পসুমহ পূর্ণবাসন, নদীর তীর সংরক্ষণ ও সম্মিলিত পানি নিয়ন্ত্রণ অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় ভূল্লী নদীর পুনঃ খনন কাজ পরিদর্শন করেন। এসময় তিনি প্রকল্পের কাজের ও কাজের অগ্রগতির সার্বিক খোঁজ খবর নেন।

সে সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের পানি বিজ্ঞানের প্রধান প্রকৌশলী মো আব্দুস শহীদ, ভূ-গর্ভস্থ পানি বিজ্ঞান পরিদপ্তর এর পরিচালক ডঃ আনোয়ার জাহিদ, পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব আতিকুর রহমান, সংস্থা’র প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মখলেসুর রহমান, নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, উপ সম্প্রসারণ কর্মকর্তা অমলেশ চন্দ্র রায়, দিনাজপুর পানি বিজ্ঞান উপ বিভাগের উপ- বিভাগীয় প্রকৌশলী আব্দুল হান্নানসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভূল্লি নদীর পুনঃ খনন, তীর সংরক্ষণ ও পানি ব্যবস্থাপনা কাজে মোট প্রায় ২০ কোটি ব্যায়ে করা হবে। এছাড়াও উক্ত ঠাকুরগাঁও জেলার টাঙ্গন ব্যারেজ, ভূল্লী বাধ, বুড়ি বাধের সংশ্লিষ্ট নদীগুলোর নদীর তীর সংরক্ষণ, খনন, পানি শাসন ও পানি ব্যবস্থাপনা সংক্রান্ত প্রকল্পটি বাস্তবায়ন করতে প্রায় ২৯৬ কোটি ও ৩০ লাখ টাকা খরচ হবে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ঠাকুরগাঁও এই কাজটি বাস্তবায়ন করবে বলেও জানান পানি উন্নয়ন বোর্ড, ঠাকুরগাঁও এর নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম।